দেশে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে ব্যাটে-বলে সব দিক থেকেই সেরা অবস্থানে আছে স্বাগতিক বাংলাদেশ। ইতোমধ্যে টুর্নামেন্টের ফাইনাল খেলা নিশ্চিত করেছে টাইগাররা।

মঙ্গলবার নিজেদের তৃতীয় ম্যাচে কম রান করেও জিম্বাবুয়েকে ৯১ রানের বড় ব্যবধানে হারিয়ে নিজেদের আরও একবার প্রমাণ করেছে টাইগাররা। সিরিজে একটি করে ম্যাচ জয় পেয়েছে সফরকারী শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের লিগ পর্বের সব ম্যাচ শেষ হলেও শ্রীলঙ্কার একটি খেলা বাকি আছে। বাংলাদেশের বিপক্ষে ম্যাচে শ্রীলঙ্কা যদি হেরে যায় তাহলে ফাইনালে কে হবে বাংলাদেশের প্রতিপক্ষ তা নিয়ে সমীকরণ মেলাতে হবে।

সিরিজের উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়েকে আট উইকেটে ও নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ১৬৩ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিতই করেছিল মাশরাফি বাহিনী। গতকালের ম্যাচে জিতে পয়েন্ট টেবিলে আরও শক্ত অবস্থানে টাইগাররা।

আগামীকাল বৃহস্পতিবার বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ রয়েছে। এই ম্যাচে যদি শ্রীলঙ্কা হেরে যায় তবে ফাইনালে কে হতে পারে বাংলাদেশের প্রতিপক্ষ- ক্রিকেটপ্রেমীদের মনে এখন এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে।

গতকালের ম্যাচে বাংলাদেশের কাছে জিম্বাবুয়ে হেরে গেলেও তাদের ফাইনালে উঠার আশা এখনও শেষ হয়ে যায়নি। এজন্য তাদের অপেক্ষা করতে হবে ২৫ জানুয়ারি শ্রীলঙ্কা এবং বাংলাদেশের মধ্যকার ম্যাচ পর্যন্ত।

ওইদিন যদি শ্রীলঙ্কা বাংলাদেশের কাছে পরাজিত হয় তবে রান রেট হিসাব করে জিম্বাবুয়ে এবং শ্রীলঙ্কার মধ্যে যারা এগিয়ে থাকবে তারাই হবে ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ।

আর যদি শ্রীলঙ্কা জিতে যায় তবে শ্রীলঙ্কাই হবে বাংলাদেশের প্রতিপক্ষ। আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

Facebook Comments

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here