‘নিউ ইয়র্ক টাইমস’ এর সাংবাদিক হত্যার বিচার শুরু

‘নিউ ইয়র্ক টাইমস’ এর সাংবাদিক হত্যার বিচার শুরু

আন্তর্জাতিক ডেস্ক: ‘নিউ ইয়র্ক টাইমস’ এর সাংবাদিক কিম ওয়ালকে হত্যার অভিযোগে ডেনমার্কের সাবমেরিন নির্মাতা পেটার মেডসেনের বিচার শুরু হয়েছে। সুইডিশ এই সাংবাদিক নিউ ইয়র্ক টাইমসে ফ্রিল্যান্সিং সাংবাদিক হিসেবে কর্মরত ছিলেন।

তিনি পেটারের তৈরি সাবমেরিনটির ব্যাপারে একটি সাক্ষাৎকার নেয়ার জন্য তার পরীক্ষামূলক যাত্রার সঙ্গী হয়েছিলেন। পেটারের বিরুদ্ধে তার পরীক্ষামূলক যাত্রায় ওয়ালকে ধর্ষণ ও কুপিয়ে হত্যার অভিযোগ আনা হয়েছে।

গত বৃহস্পতিবার তার বিরুদ্ধে পুলিশের অভিযোগের ভিত্তিতে ডেনমার্কের রাজধানী কোপেনহেগেন এ বিচার শুরু হয়েছে বলে বিবিসির খবরে বলা হয়। যদিও তিনি আদালতে তার বিরুদ্ধে সকল অভিযোগ অস্বীকার করেছেন। ৩০ বছর বয়সী কিম ওয়াল সাবমেরিনের ভিতর কার্বন মোনোক্সাইডের বিষক্রিয়ায় নিহত হয়েছে বলে তিনি আদালতে সামনে মন্তব্য করেছেন।

পেটারের বিরুদ্ধে পুলিশ অন্তত ৪০জন সাক্ষীকে জবানবন্দি দেয়ার জন্য প্রস্তুত করেছে। অভিযোগ প্রমাণিত হলে তাকে ১৫-১৭ বছরের সাজা দেয়া হতে পারে যা কিনা জামিন অযোগ্য হবে।

উল্লেখ্য, কিম ওয়াল ও মেডনেসকে বহনকারী জাহাজটি গত ১১ আগষ্ট ডুবে যায় ও ২১ আগষ্ট আটলান্টিক মহাসাগরের কোপেনহেগেন উপকূলে তার ক্ষতবিক্ষত দেহটি উদ্ধার করা হয়।

Facebook Comments

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here