শেখ হাসিনার সহযোগিতা চেয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

রাজ্যের উন্নয়নে শেখ হাসিনার সহযোগিতা চেয়েছেন ত্রিপুরার নব্য মুখ্যমন্ত্রী

ডেস্ক রিপোর্ট: ভারতের ত্রিপুরার নবনির্বাচিত মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব রাজ্যের উন্নয়নে বাংলাদেশের সহযোগিতা চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেছেন। প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি ইহসানুল করিম জানিয়েছেন, শপথ নেয়ার আগে আজ সকালে ত্রিপুরার নিবনির্বাচিত মুখ্যমন্ত্রী এই ফোন কল করেন।

ইহসানুল করিম বলেন, কথোপকথনে ভারতের উত্তরপূর্বাঞ্চলের রাজ্যের উন্নয়নে বাংলাদেশ সরকারের সহযোগিতা চান বিপ্লব দেব। জবাবে শেখ হাসিনা বাংলাদেশের তরফ থেকে সহযোগিতার আশ্বাস দিয়েছেন। তিনি বলেছেন, ত্রিপুরার উন্নয়নে বাংলাদেশের তরফ থেকে পারস্পারিক সহযোগিতা অব্যাহত থাকবে। বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর খবরে এমনটি বলা হয়।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ত্রিপুরা সরকার ও ত্রিপুরার মানুষকে অভিনন্দনও জানিয়েছেন। এছাড়া ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় ত্রিপুরা সরকার ও ত্রিপুরার মানুষের সহযোগিতার কথা গভীর কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন শেখ হাসিনা।

ত্রিপুরার বিধানসভা নির্বাচনে বিপ্লব কুমার দেবের নেতৃত্বে বিজেপি অভাবনীয় জয় পেয়েছে। তিনি রাজ্য বিজেপির সভাপতির দায়িত্ব নিয়ে দুই বছরের মধ্যেই দলটিকে ঐতিহাসিক বিজয় এনে দেন।

৪৮ বছর বয়সী বিপ্লব কুমার দেব বাংলাদেশের চাঁদপুর জেলার কচুয়া উপজেলার সহদেবপুর পূর্ব ইউনিয়নের মেঘদাইর গ্রামের সন্তান। মুক্তিযুদ্ধের সময় তার বাবা-মা ত্রিপুরা চলে যায়।

এরপর সেখানকার স্থায়ী বাসিন্দা হয়ে যান তারা। তবে তার আত্মীয়-স্বজন অনেকেই এখনও কচুয়ায় বসবাস করেন। তার চাচা প্রানধন দেব কচুয়া উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি।

Facebook Comments

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here