ভারতের ধনীতম সাংসদ জয়া বচ্চন

0
ভারতের ধনীতম সাংসদ জয়া বচ্চন

বিনোদন ডেস্ক: ভারতের উত্তরপ্রদেশ থেকে সমাজবাদী পার্টির সাংসদ তথা অভিনেত্রী জয়া বচ্চন সম্প্রতি তাঁর মনোনয়ন জমা দেওয়ার সময়ে সম্পত্তির পরিমাণ দেখিয়েছেন ১ হাজার কোটি টাকার। এই হিসেব অনুযায়ী বর্তমানে জয়া বচ্চনই ভারতের রাজ্যসভার সবচেয়ে ধনী সাংসদ।

রাজ্যসভার সাংসদ পদের জন্যে মনোনয়ন জমা দেওয়ার সময়ে জয়া বচ্চন জানান বর্তমানে স্বামী অমিতাভ বচ্চনের সঙ্গে যৌথভাবে তাঁর যে স্থাবর সম্পত্তি রয়েছে তার মূল্য ৪৬০ কোটি টাকারও বেশি।

অন্যদিকে, তাঁদের অস্থাবর সম্পত্তির মূল্য ৫৪০ কোটি টাকা। ২০১২ সালে তাঁদের স্থাবর ও অস্থাবর সম্পত্তির মূল্য ছিল ৪৯৩ কোটি টাকা।

জয়া বচ্চন যে হলফনামা জমা দিয়েছেন, তাতে বলা হয়েছে অমিতাভ ও জয়া বচ্চনের কাছে ৬২ কোটি টাকার গয়না রয়েছে। তাছাড়াও ১২টি গাড়ি রয়েছে, যার বাজারমূল্যে এই সময়ে ১৩ কোটি টাকা। গাড়ির তালিকায় রয়েছে একটি রোলস রয়েস, তিনটি মার্সিডিস, একটি পোর্শে ও একটি রেঞ্জ রোভার।

অমিতাভ বচ্চনের নামে রয়েছে একটি টাটা ন্যানো গাড়ি ও একটি ট্র্যাক্টর। অমিতাভ বচ্চনের কালেকশনে যে সব ঘড়ি রয়েছে তার মূল্য ৩ কোটি ৪০ লাখের বেশি। অন্যদিকে জয়া বচ্চনের যে সব ঘড়ি রয়েছে তার মূল্য প্রায় ৫১ লাখ টাকা।

বচ্চন দম্পতির নামে ফ্রান্সে একটি ৩১৭৫ স্ক্যোয়ার মিটারের আবাসিক সম্পত্তি রয়েছে। এছাড়াও ভারতের নয়ডা, ভোপাল, পুনে, আমেদাবাদ ও গান্ধীনগরেও রয়েছে তাঁদের বেশ কিছু স্থাবর সম্পত্তি।

লখনউয়ের কাকোরি অঞ্চলে জয়া বচ্চনের একার নামেই রয়েছে ২২ হেক্টরের কৃষি জমি যার বাজার মূল্য প্রায় ২ কোটি ২০ লাখ টাকা।

অন্যদিকে, অমিতাভ বচ্চনের নামে বারাবাঁকি জেলার দৌলতপুরে রয়েছে ৩ একর কৃষি জমি যার মূল্য ৫ কোটি ৭০ লাখ টাকা।

Facebook Comments

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here