কুষ্টিয়ার ৩টি দোকানে মিলল মেয়াদোত্তীর্ণ ঔষধ!

0

নিজস্ব প্রতিনিধি: মেয়াদ উত্তীর্ণ স্যালাইন রাখা এবং মেয়াদোত্তীর্ণ ও আনরেজিস্টার্ড ঔষধ পাওয়ায় কুষ্টিয়ায় তিনটি ওষধের দোকানে ৯ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

গতকাল মঙ্গলবার বিকালের দিকে কুষ্টিয়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উছেন মে এবং এ. বি. এম. আরিফুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ঐ জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, কুষ্টিয়ার বিভিন্ন ফার্মেসীতে মেয়াদ উত্তীর্ণ ওষধ বিক্রি হয়ে আসছে। এমন অভিযোগের ভিত্তিতে জেলা ম্যাজিষ্ট্রেট ও জেলা প্রশাসকের নিদের্শনায় মঙ্গলবার ঔষধ তত্ত্বাবধায়ককে সাথে নিয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান চালায়।

এসময় কলেজ মোড়ের ওয়েসিস ফার্মেসীতে মেয়াদ উত্তীর্ণ স্যালাইন পাওয়ায় দোকান মালিককে ৩ হাজার, মেয়াদোত্তীর্ণ ও আন-রেজিস্টার্ড ঔষধ পাওয়ায় উজ্জল ফার্মেসীকে ২হাজার ও ফাতেমা ফার্মেসীর মালিককে ৪ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উছেন মে জানান, ৩ টি ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ও আনরেজিস্টার্ড ঔষধ পাওয়ায় ড্রাগ এ্যাক্ট-১৯৪০ এর ২৭ ধারায় ৯হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একইসাথে ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকার পরামর্শ প্রদান করা হয়।

এসময় ঔষধ তত্ত্বাবধায়ক ওয়াহিদুর রহমানসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Facebook Comments

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here