১০ লাখ টাকা ঘুষ লাগে পিয়নের চাকরি নিতে: ইনু

১০ লাখ টাকা ঘুষ লাগে পিয়নের চাকরি নিতে: ইনু

দেশে পিয়নের চাকরি পেতেও ১০ লাখ টাকা ঘুষ লাগে বলে জানিয়েছেন খোদ তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেছেন, অনেকেই বলেন সরকারি চাকরি পেলে কোটি টাকা কামানো যায়। এজন্য ছোট চাকরিতেও ঘুষ দেয়।

সোমবার রাজধানীর টিসিবি মিলনায়তনে ৬ হাজার উদ্যোক্তা তৈরির কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এখন উদ্যোক্তাদের জন্য সরকার ঋণের ব্যবস্থা করছে, কৃষি ঋণ দিচ্ছে, এসএমই ঋণ দিচ্ছে। উদ্যোগ গ্রহণ করো অর্থের ব্যবস্থা হবে। আজ সবাই বলে বড় হতে হবে, বড় চাকরি করতে হবে। কেউ বলে না উদ্যোক্তা হতে হবে। তবে পজেটিভ দিক হলো এখন তরুণ-তরুণীরা বাণিজ্যের দিকে ঝুঁকছে। চাকরি করার চেয়ে উদ্যোক্তা হওয়া সাহসের কাজ।

তিনি আরও বলেন, আজ নারীরা কাজ করে দেশের অর্থনীতিতে অবদান রাখছে। সবচেয়ে বড় রফতানি খাত গার্মেন্টের প্রায় সব শ্রমিক নারী। তাদের মাধ্যমে রাষ্ট্র আনছে বৈদেশিক মুদ্রা।

উদ্যোক্তা তৈরি কর্মশালার মূল দায়িত্ব পালনকারী ‘নিজের বলার মতো গল্প’ প্রতিষ্ঠাতা ইকবাল বাহার বলেন, ৬৪টি জেলা ও ১১টি দেশ থেকে প্রবাসী বাংলাদেশিসহ ৬ হাজার তরুণ-তরুণীকে টানা ৯০ দিন উদ্যোক্তা হয়ে ওঠার নানা প্রশিক্ষণ দেয়া হয়। অনলাইনে এ প্রশিক্ষণটি দেয়া হয় সম্পূর্ণ বিনা খরচে।

অনুষ্ঠান শেষে প্রশিক্ষণে অংশ নেওয়া তরুণ-তরুণীদের মধ্যে সনদ প্রদান করা হয়। উদ্যোক্তা তৈরির এ কর্মশালার সহযোগিতা করে আলাদীন ডটকম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ১০ মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক, আমরাই বাংলাদেশের প্রতিষ্ঠাতা আরিফ আর হোসাইন, গোলাম সাদমানি ডন প্রমুখ।

Facebook Comments

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here