দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল দুই শিক্ষার্থীর: ২২টি গাড়ি ভাঙচুর

দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল দুই শিক্ষার্থীর : ২২টি গাড়ি ভাঙচুর

রাজধানীতে জাবালে নূর পরিবহনের একটি যাত্রীবাহী বাসের চাপায় রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের ২ শিক্ষার্থী নিহত ও আরও অন্তত ১০ শিক্ষার্থী আহত হওয়ার ঘটনায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।

এসময় তারা অন্তত ২০টি গাড়ি ভাঙচুর করেছে। আগুন দিয়েছে দুটি বাসে। এসময় শিক্ষার্থীদের সঙ্গে সাধারণ মানুষকে ভাঙচুর-অগ্নিসংযোগে দেখা যায়।

রবিবার (২৯ জুলাই) বিকেলে খিলক্ষেত এলাকার র‌্যাডিসন ব্লু হোটেলের সামনের সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা এ ভাঙচুর ও অগ্নিসংযোগ চালায়।

এ ব্যাপারে ডিএমপির ট্রাফিক উত্তরের বিমানবন্দর জোনের সহকারী কমিশনার শচিন মৌলিক বলেন, ‘জাবালে নূর (ঢাকা মেট্রো ব-১১৯২৯৭) পরিবহনের একটি বাসের ধাক্কায় র‌্যাডিসন ব্লু হোটেলের সামনের সড়কের ঘটনাস্থলে দুই শিক্ষার্থী মারা গেছে। বিক্ষুব্ধ জনতা বাসটি ভাঙচুর করেছে। আমি মন্ত্রণালয়ে ছিলাম। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসি।’

তিনি আরও বলেন, ‘বেলা সাড়ে ৩টার দিকে রাস্তা সচল করা হয়েছে। তবে শিক্ষার্থীরা থেমে থেমে ক্ষুব্ধ হয়ে রাস্তায় নামছে। ঘটনাস্থলে পর্যাপ্ত পুলিশ মোতায়েন রয়েছে।’

এর আগে দুপুর ১২টার দিকে বিমানবন্দর সড়কের কুর্মিটোলা হাসপাতালের সামনে বাসচাপায় রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়।

নিহতরা হলেন- শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মীম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম। মীমের বাবার নাম জাহাঙ্গীর ও করিমের বাবা মৃত: নূর ইসলাম। এ ঘটনায় আরও ১০ জন আহত হন।

কুর্মিটোলা হাসপাতালের সহকারী পরিচালক লে. কর্নেল মো. ছগির মিয়া জানিয়েছেন, ‘আহত অবস্থায় হাসপাতালে ১৪ জন এসেছিলেন। তাদের মধ্যে এক ছেলে ও এক মেয়ে আগেই মারা গিয়েছিল। বাকি ১২ জনের মধ্যে ৬ জনকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) এ পাঠানো হয়েছে।

দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল দুই শিক্ষার্থীর : ২২টি গাড়ি ভাঙচুর

রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী আল-আমিন আবিদ বলেন, ‘কলেজ ছুটির পর শিক্ষার্থীরা বাসের জন্য এমইএস মোড়ে অপেক্ষা করছিলো। এসময় মিরপুর থেকে আসা জাবালে নূর পরিবহনের একটি যাত্রীবাহী বাস শিক্ষার্থীদের চাপা দিলে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়।’

প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি বলেন, ‘শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থীরা বাসের জন্য ফুটপাতে দাঁড়িয়ে ছিল। এসময় জাবালে নূর পরিবহনের একটি বাস এলে শিক্ষার্থীরা তাতে ওঠার চেষ্টা করে। সে সময় জাবালে নূর পরিবহনের আরেকটি বাস বাম পাশ দিয়ে ঢুকে দুই শিক্ষার্থীদের চাপা দেয়। এতে ঘটনাস্থলে দুই শিক্ষার্থী নিহত হয়।’

Facebook Comments

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here